বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকার

বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছেন ভারতের ফাস্ট বোলাররা। বৃহস্পতিবার শ্রীংকার বিপক্ষে ম্যাচে তারা নয় উইকেট নিয়েছেন। মোহাম্মদ শামি পাঁচটি, মোহাম্মদ সিরাজ তিনটি এবং জাসপ্রিত বুমরা এক উইকেট পেয়েছেন। আগের ম্যাচগুলেতেও পেসারদের দাপট দেখা গেছে।

ভারতীয় পেসারদের সাফল্য ভালো চোখে দেখছেন না পাকিস্তানের সাবেক ক্রিকেটার হাসান রাজা। তার দাবি, আইসিসি ইচ্ছে করে আলাদা বল দিচ্ছে ভারতকে, যাতে সুইং বেশি পাওয়া যায়।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে তিনি বলেছেন, ‘ভারতীয় বোলারদের যে বল দেওয়া হচ্ছে সেটা পরীক্ষা করা উচিত। ওরা অনেক বেশি সুইং এবং সিম পাচ্ছে। শামি ও সিরাজ বল করছে অ্যালান ডোনাল্ড এবং মাখায়া এনটিনির মতো। মুম্বাইয়ে শামির বলের সুইং দেখে অবাক অ্যাঞ্জেলো ম্যাথিউসও। হয়তো আইসিসি ভারতকে সাহায্য করছে আর তা না হলে বিসিসিআই নিজেদের বোলারদের পাশে রয়েছে। তৃতীয় আম্পায়ারেরও ভ‚মিকা থাকতে পারে।’

তিনি আরও বলেন, ‘ভারত যখন ব্যাট করে তখন বল স্বাভাবিক আচরণ করে। কিন্তু বল করতে শুরু করলেই তা বদলে যায়। ডিআরএসের সব সিদ্ধান্তও ভারতের পক্ষে যাচ্ছে। জানি না এর নেপথ্যেও আইসিসি বা বিসিসিআইয়ের ভূমিকা রয়েছে কি না।’

আইসিসি বা ভারতীয় বোর্ডের তরফে এর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কিন্তু হাসানের মন্তব্যের বিরোধিতা করেছেন পাকিস্তানের সাবেকরা। তাদের দাবি, নিজের দল ভালো খেলতে পারছে না। এখন বিপক্ষ দলের খুঁত ধরতে বেরিয়ে পড়েছেন তিনি।

 

সূত্র- যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *