যুক্তরাষ্ট্রে শক্তিশালী ঝড়ে নিহত ৩, বিদ্যুৎবিচ্ছিন্ন ৬ লাখ বাড়ি

ডেস্ক রিপোর্ট:: যুক্তরাষ্ট্র এবং কানাডার পূর্বাঞ্চলে একের পর এক শক্তিশালী শীতকালীন ঝড়ের কারণে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এছাড়া ঝড়ের কারণে বিদ্যুৎবিহীন রয়েছে ৬ লাখেরও বেশি ঘরবাড়ি। ফ্লোরিডায়ও শক্তিশালী বাতাসের কারণে বহু গাড়ি উল্টে গেছে এবং ভেঙে পড়েচে বাড়িঘরও। এই অঞ্চলের বেশ কয়েকটি টর্নেডোর খবর পাওয়া গেছে।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

মার্কিন ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্ল্যাইট অ্যাওয়ার-এর তথ্য অনুসারে, মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রবেশকারী বা বাইরে গমনকারী ১৩শটিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া বৈরী আবহাওয়ার কারণে মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বিমানও ডাইভার্ট করতে হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ফ্লোরিডা থেকে নিউইয়র্ক অঙ্গরাজ্য পর্যন্ত যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলে ৬ লাখ ৩০ হাজারেরও বেশি বাড়িঘর বিদ্যুৎবিহীন অবস্থায় ছিল। এছাড়া ফ্লোরিডার কয়েক ডজন কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এসব এলাকায় ঝড়ের কারণে বাড়ির ছাদ উড়ে গেছে এবং বিদ্যুতের লাইন ভেঙে পড়েছে। একই দিনে ফ্লোরিডা, আলাবামা এবং জর্জিয়াজুড়ে ১২টি টর্নেডোর খবর পাওয়া গেছে। এসময় আলাবামার হিউস্টন কাউন্টিতে একজন, উত্তর ক্যারোলিনার ক্লারমন্টে একজন এবং জর্জিয়ার ক্লেটন কাউন্টিতে একজন মারা গেছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, ঝড়ের কারণে পানামা সিটিতে বহু রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সেখানকার বহু ভবনের ছাদ উড়ে গেছে এবং বেসবলের আকারের শিলাবৃষ্টি হয়েছে। বুধবার সকাল ৬টা পর্যন্ত শহরের কেন্দ্রস্থল এলাকায় কারফিউ ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *